শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

অল্পের জন্য রুশ সেনাদের হাত থেকে বাঁচেন জেলেনস্কি

অল্পের জন্য রুশ সেনাদের হাত থেকে বাঁচেন জেলেনস্কি

স্বদেশ ডেস্খ:

মার্কিন সংবাদমাধ্যম টাইম ম্যাগাজিনের এক সাক্ষাৎকারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রুশ সেনাদের হাত থেকে তিনি অল্পের জন্য বেঁচে গিয়েছিলেন। ভয়াবহ সেই দিনের ঘটনা স্মরণ করে জেলেনস্কি আরও জানান, তিনি ও তার স্ত্রী ওলেনা জেলেনস্কি বোমের শব্দে ঘুম থেকে উঠে যান। তারা তাদের ১৭ বছর বয়সী মেয়ে ও ৯ বছর বয়সী ছেলেদের জানান যে হামলা শুরু হয়ে গেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, খুব জোরে বিস্ফোরণ হচ্ছিল। এরপরই জানানো হয়, একটি রাশিয়ান স্ট্রাইক দল তাকে এবং তার পরিবারকে হত্যা বা বন্দী করার জন্য কিয়েভে পৌঁছেছে।

জেলেনস্কির চিফ অব স্টাফ আন্দ্রি ইয়ারমাক টাইমকে জানান, কীভাবে তারা জেলেনস্কিকে নিরাপদে রাখার চেষ্টা করেছেন। তিনি বলেন, সেই রাতের আগে, আমরা কেবল সিনেমায় এমন জিনিস দেখেছি। প্রেসিডেন্ট অফিসের পেছনের প্রবেশদ্বারের একটি গেট পুলিশ ব্যারিকেড এবং প্লাইউড বোর্ডের স্তূপ দিয়ে অবরুদ্ধ করা হয়েছিল।

জেলেনস্কির চিফ অব স্টাফ জানান, রুশ হামলার শুরুর দিন ইউক্রেনের প্রেসিডেন্টের অফিসের লাইটগুলো বন্ধ করে দেওয়া হয়। জেলেনস্কি ও তার সহযোগীদের জন্য রাইফেল ও বুলেটপ্রুফ ভেস্ট আনা হয়।

ইউক্রেনের সেনা গোয়েন্দা বিভাগের কর্মকর্তা ওলেক্সি আরেস্টোভিচ বলেন, রাশিয়ান সৈন্যরা দুবার কম্পাউন্ডে হামলার চেষ্টা করে। তখন জেলেনস্কি ও তার পরিবার সেখানে ছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877